যোবন খেলায় নিশীথে
- তানজির উদ্দিন - খেলা এবং আর্তনাদসম ২৮-০৪-২০২৪

নিশীথে জাগে প্রদীপসম
প্রভাতে দীনহীন
নিশীথে প্রবল প্রহেলিকায় প্রদীপ্ত হলে
প্রভাতী দ্বারে মেলে
ও তার রূপের খেলায় ঢঙে নাবিছে যৌবনে
নিশীথ রূপে লাবণ্য নেয়ে এ ঢঙের যৌবনে
এ রঙের যৌবনে ।
অশোকদিনের ঘুমপাড়ানী দশের দশায়
প্রভাতবেলার প্রহেলিনীর দগ্ধ এ খেলায়
যৌবন রূপে মদ্দ মাতাল
মাতাল রূপের এ ঢঙে
হীনরূপের নিশীথ রঙে
মাতাল রূপের এ রঙে
অজাত খেলায় ওরে এ নাবিছে প্রভাত খেলায়
ওরে এ নাবিছে প্রহেলিকায় ।

ঘুম পাড়ায় নিশীথ যোবন রুদ্ধঘরে
ওরে তা এ দেহঘরে
নিশীথ ক্ষণে সাজায় তারে ভরে ভরে
ওরে তা এ কার তরে
হেন লাবণ্য যৌবন নেশায় মাতাল হলে
নাবিলে তা নীরব খেলে নীশীথ বেলায়
এ যোবন খেলায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।